Health & Medical Blog

ক্যান্সার টিউমার ধ্বংস করতে এই ফলই যথেষ্ট


Berry rainforestক্যানসার একটি মরণব্যধী রোগ। একসময় প্রতিষেধক আবিস্কার না হওয়ার কারণে ক্যানসার হলে সুস্থ হয়ে ওঠার কোনও সুযোগই ছিল না। কিন্তু এখন বিজ্ঞানের যুগে সেই খারাপ সময় কাটিয়ে উঠেছি আমরা। ক্যানসারের প্রতিষেধক আবিস্কার হয়েছে। সঠিক সময় চিকিত্‌সা করালে ক্যানসারের হাত থেকেও বেঁচে ফিরেছেন বহু মানুষ। বিজ্ঞানীরা দাবি করেছেন যে, তাঁরা এমন একটি ফল আবিস্কার করেছেন, যা ক্যানসার সারিয়ে দিতে পারে।

ব্রিসবেনের মেডিক্যাল রিসার্চ ইনস্টিটিউটের পক্ষ থেকে জানা গিয়েছে যে, একধরণের রেন ফরেস্ট বেরি মাথা এবং গলার টিউমার সারিয়ে দিতে পারে। তারই সঙ্গে মাত্র কয়েক মিনিটে মেলানোমাও সারিয়ে দিতে পারে। এটি শুধুই ধারণা নয়, পরীক্ষার মাধ্যমেও প্রমাণিত হয়েছে।

একটি কুকুরের ওপর পরীক্ষা করে দেখা গিয়েছে যে, এই ফলের বীজ বিড়াল, কুকুর, ঘোড়ার শরীরে হওয়া টিউমার সারিয়ে দিতে সক্ষম হয়েছে। শুধু তাই নয়, একটি কুকুরের শরীরে হওয়া টিউমারের ওপর এই ফল থেকে তৈরি ইঞ্জেকশন EBC-46 প্রয়োগ করার ৫ মিনিটের মধ্যে সেটি কাজ করতে শুরু করে। এবং একদিনের মধ্যে কুকুরটি সুস্থও হয়ে যায়। এই ফলটি একমাত্র উত্তর কুইন্সল্যান্ডেই পাওয়া যায়। কীভাবে এটি পরীক্ষা করা হয়েছে, তা দেখে নিন ভিডিওতে।

source: zee news

(Visited 179 times, 1 visits today)

, , ,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *