Health & Medical Blog

মেকআপের ভুলগুলি জেনে নিন – Common Makeup Faults


faults-of-makeupকম বেশি সব মেয়েদেরই ফ্যাশনের অন্যতম একটি অনুষঙ্গ হচ্ছে মেকাপ। মেকআপের মাধ্যমে আপনার চেহারার খুঁত যেমন ঢাকা পরে ঠিক তেমনি মেকআপ করতে গিয়ে প্রায়ই কিছু ছোটখাট ভুল হয়ে যায় । যার ফলে আমাদের চেহারা খুঁত ঢেকে যাবার বদলে চেহারায় আরও বয়সের ছাপ পড়ে যায়।  আপনি জানেন কি কোন ভুলগুলির জন্য এমনটা হয়?

১) গালে ব্লাশনের ব্যবহার চেহারাতে আলাদা একটা আবেদন তৈরি করে। কিন্তু এই ব্লাশ করতে গিয়ে ভুল পদ্ধতি ব্যবহার করে ফেলেন অনেকে। ব্লাশ ব্যবহার করতে গিয়ে অনেকেই মুখ গম্ভীর করে রাখেন। কিন্তু সঠিক পদ্ধতিটি হল, ব্লাশ সবসময় হাসি মুখে ব্যবহার করা উচিত্। তা নাহলে আপনার চেহারা ম্যাড়ম্যাড়ে মনে হয়। এবং আপনার চেহারায় বয়সের ছাপ পড়ে। তাই গাল কিংবা কপালে ব্লাশ ব্যবহার করার সময় অবশ্যই মুখে একটা বড় হাশি ধরে রাখুন ।

২) চেহারায় বাড়তি ঔজ্জ্বল্য আনতে আমরা অনেক সময় শিমার ব্যবহার করে থাকি। শিমার ব্যবহারের সঠিক পদ্ধতিটা আমরা অনেকেই জানি না। শুধুমাত্র চোখের পাতায় এবং গালে শিমার ব্যবহার করা উচিত্। শিমার কখনওই গোটা মুখে ব্যবহার করা উচিত্ নয়। পুরো মুখে শিমার ব্যবহার করলে আপনার চেহারা অনেক বেশি উগ্র মনে হবে।

৩) মুখে কখনওই অতিরিক্ত পাউডার ব্যবহার করা উচিত্ নয়। মুখে কমপ্যাক্ট বা পাউডার ব্যবহার করার সময় খুব সাবধান থাকা দরকার।

৪) চিন্তা এবং কম ঘুমের ফলে চোখের তলায় কালি পড়ে যেতে পারে। সেই চোখের তলার কালি যাতে দেখা না যায় তার জন্য কনসিলার অবশ্যই ব্যবহার করা উচিত্। চোখের মেকআপ সবার শেষে করা উচিত্। চোখের নিচের কালি ভেশে উঠলে বয়সের তুলনায় বুড়ো মনে হয়।

৫) বয়স অনুযায়ী লিপস্টিকের রং বাছা উচিত্। সেই সাথে আবহাওয়াকেও প্রাধান্য দিতে হবে। শিতকালে গ্লসি আর গ্রীষ্ম বা বর্ষায় ম্যাট ফিনিশ লিপস্টিক ব্যাবহারে চেহারায় ফুটে উঠবে বারতি স্নিগ্ধতা।

৬) লিপস্টিক ব্যবহার করার সময় আগে লিপলাইনার ব্যবহার করে তারপর লিপস্টিক ব্যবহার করলে, তা অনেক বেশি স্থায়ী হয়।

(Visited 50 times, 1 visits today)

, , ,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *