Health & Medical Blog

বিফ সালাদ In Tamanna’s Style


Looking for beef salad recipes

১. গরুর মাংস
২. কাপ্সিকাম স্লাইস ১ ক্যাপ
৩. টমেটো স্লাইস ১ ক্যাপ
৪. পেঁয়াজ কুচি আধা কাপ
৫. কাচা মরিচ কুচি ১ টেবিল চামচ
৬. আদা কুচি ১ টেবিল চামচ
৭. রসুন কুচি ১ টেবিল চামচ
৮. জলপাই তেল ৪ টেবিল চামচ(olive oil)
৯. লবণ পরিমাণমতো
১০. ফিস সস ১ টেবিল চামচ
১১. সয়া সস ১ টেবিল চামচ
১২.  টমেটো সস ১ টেবিল চামচ
১৩. লেবুর রস ২ টেবিল চামচ
১৪. মধু ১ টেবিল চামচ
১৫. ধনে পাতা পরিমাণমত
১৬. কাজুবাদাম ভাজা ৪ টেবিল চামচ

ড্রেসিং প্রণালীঃ

একটি পাত্রে জলপাই তেল ২ টেবিল চামচ, ফিস সস, সয়া সস, টমেটো সস, লেবুর রস ,মধু ও লবন দিয়ে ভাল করে মিশিয়ে নিলেই তৈরি হয়ে যাবে বিফ সালাদের ড্রেসিং।

প্রণালী – Beef salad recipe : 

প্রথমে একটি পাত্রে গরুর মাংস পাতলা স্লাইস করে কেটে মাংসের সাথে সামান্য লেবুর রস ও লবন দিয়ে ১ ঘণ্টা মেরিনেসন করতে হবে। ১ ঘণ্টা পর মাংস চুলায় দিয়ে সিদ্ধ না হওয়া পর্যন্ত রান্না করতে করতে হবে এবং পানি পুরপুরি শুকিয়ে ফেলতে হবে। এরপর একটি কড়াইয়ে ২ টেবিল চামচ জলপাই তেল দিয়ে তাতে আদা কুচি ও রসুন কুচি দিয়ে কিছুক্ষণ ভেজে তাতে সিদ্ধ করা গরুর মাংস কিছুক্ষণ ভেজে তুলে ফেলতে হবে। এরপর সালাদ ড্রেসিং, পেঁয়াজ, কাঁচামরিচ ও ধনিয়া পাতা ও ভাজা কাজুবাদাম দিয়ে আলতো ভাবে মাংস মেখে নিতে হবে। সবশেষে পরিবেশন পাত্রে ঢেলে ইচ্ছেমত সাজিয়ে পরিবেশন করুন দারুণ মজাদার বিফ সালাদ।

বিফ সালাদের উপকারিতা 

গরুর মাংসে রয়েছে প্রোটিন, ভিটামিন বি১২, বি৬-এর দারুণ উৎস, যা শরীরের ক্ষতিকর পদার্থকে বদলে সুস্থ কোষের জন্ম দেয়। এতে রয়েছে ওমেগা-৩ ফ্যাটি এসিড, সেলেনিয়াম, জিংক, ফসফরাস ও আয়রন, যা হাঁপানি ও বাতের ব্যথা প্রতিরোধ করে, হাড়, দাঁত ও পেশি সুগঠিত করে এবং রক্তে অক্সিজেনের সরবরাহ বাড়ায়। এই সালাদে আরও আছে টমেটো ও কাপ্সিকাম যাতে রয়েছে ভিটামিন-সি, ভিটামিন-এ, ভিটামিন-কে, ফলিক এসিড লাইকোপিন, ক্রোমিয়াম ও আরও গুরুত্বপূর্ণ ভিটামিনসমূহ। তবে যাদের কোলেস্টেরলের মাত্রা বেশি তারা গরুর মাংস কম খাওয়াটাই ভালো।

Any unauthorized use or reproduction of Blog.emedicalpoint.com content for commercial purposes is strictly prohibited and constitutes copyright infringement liable to legal action.@emedicalpoint 

Date : 17th November, 2015

(Visited 162 times, 1 visits today)

,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *