Health & Medical Blog

বর্ষায় মেকআপ – Make up Tips for Rainy | Monsoon season


make-up-in-rainy-season অনেকেই বর্ষায় মেকাপ করতে চায় না। (Make up Tips for Rainy days | Monsoon season ) যখন তখন বৃষ্টি পরছে। খুব সেজেগুজে বাসা থেকে বের হলেন আর হঠাৎ বৃষ্টিতে সব ধুয়ে গেল। আর এজন্যই বর্ষায় মেকাপের ব্যাপারে একটু সচেতন থাকতে হবে। আজ আমাদের কাছে জেনে নিন কিভাবে বর্ষা কালেও পরিপাটি হয়ে বাইরে যাবেন আর সারাদিন সতেজ থাকবেন।

১। বর্ষায় সাধারণ ফেসওয়াশের বদলে একটু স্ক্রাবিং ফেসওয়াশ ব্যবহার করলে ভাল হয় কেননা এসময় সময় স্যাঁতস্যাঁতে আবহাওয়ায় ত্বকে ধুলোময়লা বেশি জমে থাকে। মাঝে মাঝে ডিপ ক্লিঞ্জিং করে নেয়া ভাল।

২। বর্ষায় ওয়াটারপ্রুফ সানস্ক্রিন ব্যবহার করুন।মনে রাখবেন রোদ থাকুক আর নাই থাকুক সান্সক্রিন সারা বছর দরকার।

৩।খুব বেশি কভারেজ দেওয়া ফাউন্ডেশন বর্ষায় ব্যবহার না করাই ভাল। ফাউন্ডেশন, আইলাইনার, কাজল যা-ই ব্যবহার করবেন, সবই যেন ওয়াটারপ্রুফ হয়। তার চেয়ে ভাল কোনও বিবি ক্রিম ব্যবহার করতে পারেন।

৪। বর্ষার একটা বড় সুবিধা হচ্ছে এসময় যেকোনো রঙ মানিয়ে যায়। তাই কালারফুল আইশ্যাডো প্যালেটের এক্সপেরিমেন্ট করার সময় এটাই। উজ্জ্বল রঙেরে ড্রেস আর মেকাপ ব্যবহার করুন বর্ষায়।

৫।লিপকালার ব্যবহারের সময় বেছে নিন বোল্ড ম্যাট কালার। পোশাকের সঙ্গে কনট্রাস্ট করে রং বেছে নিন। দেখবেন মনমরা দিনেও আপনাকে কেমন উজ্জ্বল দেখাবে।

৬।পরিপাটি করে চুল বেঁধে নিন। বৃষ্টির মধ্যে চুল খুলে রাখবেন না। বর্ষায় এমনিই চুল পড়ার সমস্যা বেড়ে যায়। বৃষ্টির পানিতে ভিজলে চুলের ক্ষতি হবে। তাই অনেক ধরনের বিনুনি ট্রাই করতে পারেন বর্ষায়।

৭। লিক্যুইড ওয়াটারপ্রুফ ব্লাশ ব্যবহার করবেন। হাইলাইটার বা কনট্যুরিং খুব প্রয়োজন না পড়লে না করাই ভাল। মুখে যত প্রডাক্ট লাগাবেন, ভিজে গেলে তত সমস্সা

৮। ফেস মিস্ট স্প্রে। মাঝে মাঝে স্প্রে করলে মুখটা ফ্রেশ লাগবে।

৯। মুখের কোনও অংশের মেকআপ খারাপ হয়ে গেলে খুব কাজে দেবে মেকআপ রিমুভাল ওয়াইপস। তাই ব্যাগে রেখে দিবেন।

১০। লিপস্টিক ব্যাগে রাখুন সবসময়। ব্রান্ডগুলো যতই লংলাস্তিং দাবি করুকনা কেন বর্ষায় এটা সম্ভব না।

সবশেষে বলতে চাই অবশ্যই ভাল কোয়ালিটি মেকাপ ব্যাবহার করুন । কারন বর্ষায় ত্বক এমনিতেই ভিশন সেনসিটিভ হয়ে যায়।

(Visited 44 times, 1 visits today)

, , ,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *